সেরা ১০ টি কপিরাইট ফ্রি ছবি ডাউনলোড ওয়েবসাইট

tliio
0


কপিরাইট ফ্রি ছবি ডাউনলোড


প্রিয় পাঠক  আপনি কি কপিরাইট ফ্রি ছবি ডাউনলোড ওয়েবসাইট খুজেছেন। তাহলে আমি আপনাদের সাথে শেয়ার করবো সেরা কয়েকটি ফ্রি ছবি ডাউনলোড ওয়েবসাইট। আমরা অনেক সময়  ছবির প্রয়োজন হলে সরাসরি গুগল গিয়ে সার্চ করে ছবি  ডাউনলোড করে থাকি । কিন্তুু এই ছবি গুলো  কপিরাইট যুক্ত ছবি থাকে । কপিরাইট বলতে  একটি ছবির উপর একজন ব্যক্তির মালিকানা বা অধিকার  থাকে । ফলে এসব ছবি গুলো ঐ ব্যক্তি ছাড়া অন্য কেউ ব্যবহার করতে পারবে না। তবে যদি আপনি কোন ওয়েবসাইট থেকে ছবি ক্রয় করেন তাহলে আপনি ছবি ব্যবহারের অনুমতি পাবেন  বা  লাইন্সেস পাবেন।  তাই আপনি যদি গুগল থেকে সরাসরি ছবি ডাউনলোড করে ওয়েবসাইট বা ইউটিউব ইত্যাদির ক্ষেত্রে ব্যবহার করেন  তাহলে আপনি কপিরাইট স্ট্রাইক  পেতে পারেন। ফলে আপনার ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেলটি নষ্ট হয়ে যেতে পারে। 


আজকের এই ব্লগে আমরা আপনাদের সাথে শেয়ার করবো সেরা কয়েকটি ছবি ডাউনলোড ওয়েবসাইট।  যেখানে আপনি প্রচুর পরিমানে ছবি পাবেন ফ্রিতে । এই ওয়েবসাইট থেকে  আপনি যত খুশি ছবি ডাউনলোড করতে পারবেন  ফ্রিতে । ছবি গুলো  ডাউনলোড করে আপনি  ভিডিও মেকিং, ওয়েবসাইট, প্রোফাইল ইমেজ, ব্লগিং, ইউটিউব জন্য ছবি ইত্যাদির ক্ষেত্রে ব্যবহার  করতে পারবেন ফ্রিতে । 



কপিরাইট  ফ্রি ছবি ডাউনলোড  ওয়েবসাইট  তালিকা : 


চলুন দেখে নেই কপিরাইট  ফ্রি ছবি ডাউনলোড ওয়েবসাইট গুলো। 

Pixabay


কপিরাইট  ফ্রি ছবি ডাউনলোড
Image source: pixabay

সর্বপ্রথম আমরা  ফ্রি ছবি  ডাউনলোড ওয়েবসাইট তালিকা রেখেছি সেটি হলো pixabay  । এটি ফ্রি ছবি ডাউনলোডের জন্য জনপ্রিয় একটি ওয়েবসাইট । এই ওয়েবসাইট আপনার একাউন্ট না থাকলে ও আপনি ছবি ডাউনেলোড করতে পারবেন। তবে একাউন্ট থাকলে আপনি  ওয়েবসাইটের অনেক গুলো  সুবিধা পাবেন। তাছাড়া  সহজে  ভেক্টর ফাইল, ভিডিও ফাইল, মিউজিক ফাইল, সাউন্ড ইফেক্ট ফাইল, জিআইএফ ফাইল, ইলাস্ট্রেশন ফাইল ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন ।  আপনার যে ছবি  প্রয়োজন তার নির্দিষ্ট কিওয়ার্ড দিয়ে সার্চ করলে আপনি প্রচুর পরিমানে ফ্রি ভেক্টর ফাইল, ভিডিও ফাইল, মিউজিক ফাইল, সাউন্ড ইফেক্ট ফাইল, জিআইএফ ফাইল, ইলাস্ট্রেশন ফাইল পেয়ে যাবেন। 


Pexels

ফ্রি ভিডিও  এবং ছবি ডাউনলোড
Image source: pexels

ফ্রি ভিডিও  এবং ছবি ডাউনলোডের একটি জনপ্রিয় ওয়েবসাইট হলো pexels । এখানে প্রচুর পরিমানে আপনি ছবি ও  ভিডিও পাবেন  যা ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন।  আপনি যদি একজন ইউটিউব  ভিডিও  ক্রিয়েটর বা ব্লগার হন তাহলে আপনার জন্য এই ওয়েবসাইটটি  সেরা। তবে আপনি এখানে  একাউন্ট ক্রিয়েট না করে ও ছবি ডাউনলোড করতে  পারবেন। তবে একাউন্ট  ক্রিয়েট করলে আপনার পছন্দের ছবি গুলো সেভ করে  রাখতে পারবেন। 


Unsplash 


ফ্রি ছবি ডাউনলোডের  আরেকটি জনপ্রিয় ও বহুল প্রচলিত ওয়েবসাইট হলো unsplash । এই ওয়েবসাইট থেকে  ফ্রিতে  হাই রেজুলেশন ছবি  ডাউনলোড করতে পারবেন।  তাছাড়া  যেকোন  ডিভাইসের জন্য ফ্রি ছবি ডাউনলোড করতে পারবেন  ।  ইউটিউব  এবং ওয়েবসাইটের জন্য হাই রেজুলেশনের ইমেজ ও পাবেন এই সাইটে। 


burst shopify

Image source: burst shopify

বিনামূল্য কপিরাইট  ফ্রি ছবি ডাউনলোড  জন্য উপযুক্ত একটি সাইট হলো brust shopify ।  তাছাড়া  সমস্ত ছবির নিচে  লাইন্সেস উল্লেখ করা থাকে। যা থেকে    লাইন্সেস  সর্ম্পকে  বিশদ জানতে পারবেন।  তাছাড়া ছবিটির মালিকের নাম ,তার প্রোফাইল  এবং সোস্যাল মিডিয়ার লিংক ও পেয়ে যাবেন। 


Picjumbo

ফ্রি ছবি ডাউনলোড

Image source: picjumbo

ফ্রি ছবি ডাউনলোড ওয়েবসাইট লিস্ট তালিকায় আপনি Picjumbo ওয়েবসাইটটি রাখতে পারেন। কারণ  আপনি আপনার যে ক্যাটাগরী ছবি দরকার সে ক্যাটাগরী সিলেক্ট করে  ছবি ডাউনলোড করতে পারবেন। তাছাড়া  Picjumbo  তে সম্প্রতি কয়েকঘন্টা আগে কি ছবি আপলোড হয়েছে তা দেখতে পারবেন। তা দেখতে উপরের মেনুবার থেকে নিউ বাটুনে ক্লিক করলে   সম্প্রতি  আপলোড ছবি গুলো দেখতে পাবেন। 


Stocksnap

ছবি ডাউনলোড
Image source: stocksnap

এই ওয়েবসাইটে আপনার বর্তমান সময়ে কোন ক্যাটাগরীর ছবি গুলো ট্রেন্ডিং আছে তা দেখতে পারবেন। তবে আপনার  প্রয়োজন অনুযায়ী  ক্যাটগরী  সিলেক্ট করে  বা নির্দিষ্ট কিওয়ার্ডের মাধ্যমে সার্চ করে  ছবি ডাউনলোড করতে পারবেন।  Stocksnap যে ছবিটি ডাউনলোড করবেন তা কত গুলো ভিউ হয়েছে, ডাউনলোড,  ইমেজ সাইজ,  ছবির লাইন্সেস ছবির নিচে  বিস্তারিত ভাবে দেখতে পারবেন।


Gratisography

উচ্চ রেজুলেশনের ছবি
Image source: gratisography

এই ওয়েবসাইটটি  থেকে আপনি উচ্চ রেজুলেশনের ছবি ডাউনলোড করতে পারবেন ফ্রিতে । তাছাড়া  বর্তমান সময়ে এই ওয়েবসাইটে কি ছবি আপলোড হয়েছে এবং ট্রেন্ডিং ছবি গুলো  দেখতে পারবেন।  তবে আপনি ওয়েবসাইট থেকে  ছবি গুলো  কোথায় কোথায় ব্যবহার করতে পারবেন তা মেনুবার থেকে লাইন্সেস ক্লিক করলে বিস্তারিত দেখতে  পাবেন। 


Stockvault

ফ্রি  ছবি ডাউনলোড

Image source: stockvault

ফ্রি  ছবি ডাউনলোডের জন্য Stockvault  খুব জনপ্রিয় একটি ওয়েবসাইট। Stockvault ওয়েবসাইটে সবচেয়ে জনপ্রিয় কোন ক্যাটাগরীর ছবি গুলো  তা দেখতে পারবেন । বিভিন্ন ক্যাটাগরী যেমন :  ANIMALS, TRANSPORTATION, GRAPHICS, CONSTRUCTIONS, NATURE, OBJECTS, PEOPLE, TEXTURES, SEASONAL, 3D RENDERS, INDUSTRIAL এসব ক্যাটাগরী থেকে সাব ক্যাটগরীর  প্রচুর ছবি পেয়ে যাবেন । তবে  আপনি যদি ছবির  লাইন্সেস বিষয়ে চিন্তিত থাকেন তাহলে ফিল্টার বাটুন Commercial, NoN-Commercial, Creative Commons  সিলেক্ট করে ছবি ডাউনলোড করতে পারবেন। 



Wallpaper Flare

HD Wallpaper
Image source: Wallpaper flare


HD Wallpaper  প্রয়োজন হলে  আপনি Wallpaperflare ওয়েবসাইটি ভিজিট করতে পারেন। এই ওয়েবসাইট থেকে মোবাইল ভার্সনের HD ছবি  বা  আপনার পছন্দমত  ছবি  রিসাইজ করে ডাউনলোড করতে পারবেন। ছবির নিচে -ছবির সাইজ , ছবির মেগাওয়াট, ছবির রেজুলেশন, ছবিটি কোথায় আপনি ব্যবহার করতে পারবেন তার যাবতীয় দেখতে  পাবেন ।  


Wallpapershome

4k রেজুলেশন   ছবি
Image source: wallpapers home


4k রেজুলেশন   ছবির  জন্য  Wallpapershome একটি জনপ্রিয় ওয়েবসাইট।  আপনি  কিওয়ার্ড দিয়ে সার্চ করে  নির্দিষ্ট  সাইজের ছবি ডাউনলোড করে নিতে পারবেন। HD, FHD, 2K, 4K এই চার সাইজের ছবি পাবেন Wallpapershome ওয়েবসাইটে। 


Wallpapercave

ট্রেন্ডিং ছবি
Image source: Wallpaper cave

Wallpapercave  ওয়েবসাইটে সপ্তাহে  কোন ছবি বা ক্যাটাগরীর ছবি  গুলো  ট্রেন্ডিং  তা  আপনি দেখতে পারবেন।  তবে এই ওয়েবসাইটে  হোম পেজে  ছবির  এ্যালবাম দেওয়া আছে। যার  ফলে আপনি  প্রয়োজন অনুযায়ী ছবির এ্যালবাম দেখে ছবি ডাউনলোড করে নিতে পারেন। 


  ফ্রি ছবি ডাউনলোড  ওয়েবসাইট  তালিকা :

  • Pixabay
  • Pexels  
  • Unsplash
  • burst shopify
  • Picjumbo
  • Stocksnap
  • Gratisography
  • Stockvault
  • Wallpaper Flare
  • Wallpapershome
  • Wallpapercave

সর্বশেষ : আমি এই ব্লগে আপনাদের সাথে শেয়ার করলাম কোন ওয়েবসাইট থেকে কিভাবে কপিরাইট ফ্রি ছবি ডাউনলোড করবেন।  উপরের ওয়েবসাইট গুলো  থেকে সহজে  ছবি ডাউনলোড করে নিয়ে  আপনি ব্লগ ওয়েবসাইট, ভিডিও ক্রিয়েট, মার্কেটিং ইত্যাদির ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন । তবে অবশ্যই ওয়েবসাইট থেকে  ছবি ডাউনলোডের সময়  ছবি গুলো কোথায় কোথায় ব্যবহার করতে পারবেন তার লাইন্সেস দেখে নিতে পারেন। আশাকরি এই ব্লগ পোস্টটি কপিরাইট  ফ্রি ছবি ডাউনলোড ওয়েবসাইট খুজতে  আপনাদের সাহায্যে করতে পারে । ধন্যবাদ

 

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!