সেরা ৫টি অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন ওয়েবসাইট

tliio
0
অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন ওয়েবসাইট


প্রিয় পাঠক আজকে  এই ব্লগে  আমি শেয়ার করবো  জনপ্রিয় কিছু  অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন ওয়েবসাইট। যা দিয়ে খুব সহজে আপনি  ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন এবং প্রয়োজন মত এডিট করে নিতে পারবেন। ছবিতে যদি সাদা ব্যাকগ্রাউন্ড বা অন্য কালার ব্যাকগ্রাউন্ডের প্রয়োজন হয় তবে সেটা সহজে  এই ওয়েবসাইট মাধ্যমে করে নিতে পারবেন । বিশেষতঃ ছবির ব্যাকগ্রাউন্ড ট্রান্সপেরেন্ট প্রয়োজন হলেও সেটা করে নিতে পারবেন। 

আমরা অনেকেই  ছবির ব্যাকগ্রাউন্ডে  বিভিন্ন দৃশ্য সরানোর জন্য ফটোশপের মাধ্যমে ব্যাকগ্রাউন্ড রিমুভ করার চেষ্টা করে থাকি। আপনি যদি ফটোশপ এক্সপার্ট না হন তাহলে আপনার জন্য ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা খুবই কষ্টসাধ্য। ফটোশপ এক্সপার্ট না হয়ে ফটোশপ দিয়ে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে গিয়ে হয়তো আপনার ছবি নষ্ট হয়ে যেতে পারে । তাই আপনি ফটোশপ এক্সপার্ট না হয়েও সহজে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন  অনলাইনের মাধ্যমে।

চলুন  দেখে নেই  ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সেরা  কয়েকটি ওয়েবসােইট। যা দিয়ে মাত্র কয়েক মিনিটে  আপনার পছন্দ অনুযায়ী ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন। 



অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন ওয়েবসাইট


অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা খুব সহজ ব্যাপার ।  যদি আপনি ব্যাকগ্রাউন্ডে রিমুভ এক্সপার্ট না হন  তবুও ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন।  চলুন দেখে নেওয়া যাক ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার  ওয়েবসাইট গুলো। 

            • remove.bg
            • slazzer.com
            • cutout.pro
            • removal.ai
            • erase.bg



Remove.bg


অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন ওয়েবসাইট
Image source: remove.bg

ছবির ব্যাকগ্রাউন্ডের রিমুভের জন্য  remove.bg খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট । ছবি ব্যাকগ্রাউন্ডের জন্য  remove.bg ওয়েবসাইট প্রবেশ করে ছবি আপলোড/ছবি ড্রপ/ ইউআরএল মাধ্যমে  ছবি সিলেক্ট করে  ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন।  ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভের পাশাপাশি  নির্দিষ্ট ব্যাকগ্রাউন্ড সিলেক্ট / ব্যাকগ্রাউন্ড বুলার/ অন্যান্য ছবি ব্যাকগ্রাউন্ডে দিতে পারবেন।  remove.bg ওয়েবসাইটের মাধ্যমে আপনি ফ্রি 612x408 px সাইজের ছবি ডাউনলোড করতে পারবেন। তবে  হাই রেজুলেশন ছবি জন্য  প্রিমিয়াম ভার্সন  ক্রয় করতে পারেন।

আরোও পড়ুন : সেরা ১০ টি কপিরাইট ফ্রি ছবি ডাউনলোড ওয়েবসাইট

Slazzer.com


অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন ওয়েবসাইট
Image source: slazzer.com

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভের  জন্য Slazzer.com   ওয়েবসাইটি ব্যবহার করতে পারেন।   Slazzer.com ওয়েবসাইট প্রবেশ করে  Upload Image/ drag and drop images/Paste image or Ctrl + V  মাধ্যমে ছবি   সিলেক্ট করে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন। তাছাড়া এডিট বাটুন থেকে আপনার পছন্দ অনুযায়ী কালার সিলেক্ট এবং ব্যাকগ্রাউন্ড বুলার করতে পারবেন। Slazzer.com  ছবির ব্যাকগ্রাউন্ডের পরিবর্তনের পাশাপাশি   আপনার পছন্দ অনুযায়ী  যেকোন ব্যাকগ্রাউন্ড বা দৃশ্য আপলোড করে ব্যাকগ্রাউন্ডে বসাতে পারবেন। তবে Slazzer.com   ফ্রি ও প্রিমিয়াম  দুই ভার্সনে পাবেন । ফ্রি ভার্সনে ছবির সাইজ 671x372 px সাইজের ছবি ডাউনলোড করতে পারবেন।  

removal.ai


অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন ওয়েবসাইট
Image source: removal.ai

আমাদের লিষ্ট থাকা তৃতীয় ব্যকগ্রাউন্ড রিমুভ করার  ওয়েবসাইট হলো  removal.ai . এই ওয়েবসাইটের মাধ্যমে  উপরের ওয়েবসাইট গুলোর মতো  সহজে  ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন।  ব্যাকগ্রাউন্ড রিমুভের পাশাপাশি  এডিটর অপশন থেকে  কাস্টম কালার, ব্যাকগ্রাউন্ডে ভিন্ন দৃশ্য, টেক্সট, সাইজ  করতে পারবেন। ফ্রিতে ব্যাকগ্রাউন্ড রিমুভ 637 x 353 px সাইজের ছবি ডাউনলোড করতে পারবেন। তবে HD ছবি পেতে হলে আপনাকে অবশ্যই প্রিমিয়াম ভার্সন ব্যবহার করতে হবে ।

Cutout.pro


অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন ওয়েবসাইট
Image source: Cutout.pro

cutout.pro  অমাদের লিস্ট থাকা চতুর্থ ওয়েবসাইট ।  cutout.pro  ওয়েবসাইটে ছবির ব্যাক গ্রাউন্ড রিমুভ  করতে পারবেন  খুব সহজে। তবে আপনি যদি ছবির  ফাইল ফরমেট অনুযায়ী ডাউনলোড করতে ইচ্ছুক হন তবে এই ওয়েবসাইট থেকে Jpg OR Png এই দুই ফরমেটের ছবি ডাউনলোড করতে পারবেন।এছাড়া নির্দিষ্ট কালার বা ভিন্ন কোন দৃশ্য যুক্ত, রিসাইজ, টেক্সট, স্যাডো, আউটলাইন যুক্ত করতে পারবেন ছবিতে।  Cutout.pro একটি একাউন্ট ক্রিয়েট করে নিতে হবে  কারণ একাউন্ট ক্রিয়েট না  করলে নির্দিষ্ট সংখ্যার বেশি ছবি ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন না। Cutout.pro ফ্রি ও প্রিমিয়াম দুই ভার্সনে পাবেন। 

Erase.bg


অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন ওয়েবসাইট
Image source: Erase.bg

উপরের ওয়েবসাইট  গুলোর মত Erase.bg  ব্যাকগ্রাউন্ডের  রিমুভের করতে পারবেন খুব সহজে । png, jpeg, jpg, webp এই চার ধরেনের ফাইল ফরমেট আপলোড করে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন Erase.bg থেকে । তাছাড়া এডিট অপশন থেকে সাদা ব্রাকগ্রাউন্ড,  অন্যান্য কালার ও  দৃশ্য সিলেক্ট করে ব্যাক গ্রাউন্ড বসাতে  পারবেন। Erase.bg থেকে ব্যাক গ্রাউন্ড রিমুভ ছবি  ফ্রিতে  237 × 300 px সাইজের  ডাউনলোড করতে পারবেন। HD  ভার্সনে ছবি ডাউনলোড করতে হলে অবশ্যই প্রিমিয়াম ভার্সন ব্যবহার করতে হবে । 

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার পদ্ধতি  


উপরের যে সকল  ব্যাকগ্রাউন্ড রিমুভ করার ওয়েবসাইট গুলো দেখলাম সেই ওযেবসাইট গুলো থেকে কিভাবে  ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন চলুন তা জেনে নেই।  


  • যেকোন মোবাইল ও কম্পিউটার থেকে ব্রাউজার ওপেন করে  উপরের ওয়েবসাইট থেকে যেকোন একটি সার্চ করুন। 
  • সার্চকৃত ওয়েবসাইটে প্রবেশ করে  ইমেজ আপলোড অপশন দেখতে  পাবেন। 
  • আপলোড ইমেজ ক্লিক করে  ছবি সিলক্টে করতে হবে। 
  • ইমেজ আপলোড হয়ে গেলে কয়েক সেকেন্ডের মধ্যে  ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যাবে 
  • ডাউনলোড অপশন ক্লিক করলে ছবিটি  ডাউনলোড হয়ে যাবে। 

ওয়েবসাইট মাধ্যমে ছবি ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সুবিধা ও অসুবিধা  


আপনি ওয়েবসাইটের মাধ্যমে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন  খুব সহজে। কিন্তুু এর কিছু সুবিধা অসুবিধা আছে। 

ওয়েবসাইটের মাধ্যমে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সুবিধা  হলো : আপনি ব্যাকগ্রাউন্ড রিমুভ করার কোন আইডিয়া না  থাকলেও সহজে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন। কোন এডিটিং আইডিয়া লাগবে না শুধুমাত্র ছবি আপলোড করলে ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যাবে। তাছাড়া কালার সিলেক্ট, ব্যাকগ্রাউন্ডে অন্য দৃশ্য , ব্যাকগ্রাউন্ড বুলার, ছবিতে টেক্সট ইত্যাদি যোগ করতে পারবেন । 


ওয়েবসাইটের মাধ্যমে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভের অসুবিধা হলো :  ছবির রেজুলেশন নষ্ট হয়ে যাওয়া। তাছাড়া অনেক সময় প্রয়োজনীয় অংশও মূছে যায় আবার অপ্রয়োজনীয় অংশ থেকে যায় কিন্তু বেশিরভাগ ছবি ঠিক থাকে।

তবে  আপনি যদি ফ্রিতে এই ওয়েবসাইট গুলো ব্যবহার করেন তাহলে  ছবির সাইজ, রেজুলেশন  সমস্যার সম্মুখীন হতে হবে । এক্ষেত্রে আপনি যদি প্রিমিয়াম  ভার্সন ব্যবহার করেন তবে উচ্চ রেজুলেশন,  ইচ্ছামত সাইজ সিলেক্ট করে ছবি ডাউনলোড করতে পারবেন। 

1111

শেষকথা :

এই ব্লগে আমি আপনাদের সাথে শেয়ার করলাম অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন ওয়েবসাইট গুলো। কিভাবে  এই ওয়েবসাইট দিয়ে ছবির ব্যাক গ্রাউন্ড রিমুভ করবেন  কিভাবে তা বিস্তারিত  ভাবে দেওয়া হলো । আশাকরি এই ব্লগ পোস্টটি কিভাবে  ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হয় তা জানতে সহয়তা করতে পারে। ব্লগ পোস্টটি পড়ার জন্য  আপনাকে ধন্যবাদ ।


Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)