জেনে নিন কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করবেন

tliio
0

আপনারা যারা বিদেশে যাওয়ার জন্য মেডিকেল করছেন তারা সহজেই আপনার পাসপোর্ট নম্বর দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করতে পারেন। আপনি হয়তো জানেন যে বিদেশে যেতে হলে আপনাকে অবশ্যই মেডিকেল করতে হবে।আপনার মেডিকেল করার 24 ঘন্টার মধ্যে মেডিকেল রিপোর্ট পেয়ে যাবেন। মেডিকেল রিপোর্টে আপনি ফিট বা আনফিট কিনা তা জানতে আপনাকে এজেন্সি বা মেডিকেল সেন্টারে কল করতে হবে। আপনি যদি চান, আপনি এজেন্সি বা মেডিকেল সেন্টারে কল না করে আপনার মোবাইল ফোন বা কম্পিউটার থেকে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করতে পারেন।

অনলাইনে পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম

আপনি যদি মোবাইল বা কম্পিউটার থেকে অনলাইনে পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করতে চান ৷ তাহলে মোবাইল বা কম্পিউটারে যেকোনো একটি ব্রাউজার ওপেন করুন ৷ এবার গুগলে Gcchmc medical States লিখে সার্চ করুন। অথবা নিচের লিংকে ক্লিক করলে আপনাকে মেডিকেল রিপোর্ট চেক ওয়েবসাইটে নিয়ে যাবে আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে দুটি উপায়ে মেডিকেল রিপোর্ট পরীক্ষা করতে পারেন। পাসপোর্ট নম্বর এবং জিসিসি স্লিপ নম্বর দিয়ে।

লিংক : https://wafid.com/medical-status-search/

মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পাসপোর্ট নম্বর দিয়ে মেডিকেল রিপোর্ট চেক উপায়-

পাসপোর্ট নম্বর দিয়ে মেডিকেল রিপোর্ট দেখতে বা যাচাই করতে পাসপোর্ট নম্বর এবং জাতীয়তা বিকল্প নির্বাচন করুন।

লিংক : https://wafid.com/medical-status-search/

  • By Passport Number সিলেক্ট করুন
  • পাসপোর্ট নম্বর অপশনে আপনার পাসপোর্ট নম্বর লিখুন
  • ন্যাশনালিটি অপশনে বাংলাদেশ সিলেক্ট করুন (আপনি যে দেশের বাসিন্দা তা নির্বাচন করুন)
  • সবশেষে Check অপশনে ক্লিক করুন


এখন আপনি আপনার ব্যক্তিগত তথ্য দেখতে পাবেন। নিচের ডানদিকে স্ট্যাটাস অপশনে যদি সবুজ প্রতীক FIT লেখা থাকে, তাহলে আপনি মেডিক্যালি ফিট। আর যদি UNFIT লেখা থাকে তাহলে আপনি মেডিকেলের জন্য আনফিট ।

নিচের PDF অপশনে ক্লিক করে PDF ফাইলটি ডাউনলোড করুন। আর সরাসরি প্রিন্ট করতে চাইলে Print অপশনে ক্লিক করুন।


মধ্যপ্রাচ্যের দেশগুলোতে স্লিপ নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক উপায়-

আপনি যখন মেডিকেল টেস্ট করাবেন তখন মেডিকেল টেস্ট করানোর পর আপনাকে একটি স্লিপ দেওয়া হবে ৷ এই স্লিপ এর মাধ্যমেও আপনি মেডিকেল রিপোর্ট দেখতে পারেন ৷

  • Wafid Slip Number স্লিপ নম্বর নির্বাচন করুন
  • GCC Slip No স্লিপ নম্বর বক্সে মেডিকেল স্লিপ নম্বর লিখুন  
  • শেষে, আপনি Check ক্লিক করুন
  • মেডিকেল রিপোর্ট পরীক্ষা দেখতে পাবেন FIT কিনা  UNFIT
 

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক

মালয়েশিয়া যেহেতু দক্ষিনপূর্ব এশিয়ার একটি দেশ সেহেতু আপনাকে মালয়েশিয়া যাওয়ার জন্য মেডিকেল রিপোর্ট দেখার ক্ষেত্রে আলাদা আরেকটি ওয়েবসাইট ভিজিট করতে হবে ।

পাসপোর্ট নম্বর দিয়ে মালয়েশিয়ার মেডিকেল রিপোর্ট দেখতে বা চেক করতে নিচের লিংকে ক্লিক করুন বা সার্চ করুন https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus এর পরে, আপনি

CARIAN-| 

  • আপনার পাসপোর্ট নম্বর দিতে হবে
  • দেশ নির্বাচন করে
  • CARIAN অপশনে ক্লিক করে মেডিকেল রিপোর্টের অবস্থা পরীক্ষা করতে পারেন।

সৌদি মেডিকেল রিপোর্ট চেক

সৌদি আরবের মেডিকেল রিপোর্ট দেখতে https://www.wafid.com/medical-status-search/ ওয়েবসাইটে যান। এখান থেকে আপনি সৌদি মেডিকেল রিপোর্ট দুটি উপায়ে পরীক্ষা করতে পারেন: পাসপোর্ট নম্বর এবং ওয়াফিড স্লিপ নম্বর দিয়ে 

সৌদি মেডিকেল রিপোর্ট চেক লিংক : https://wafid.com/medical-status-search/

সৌদি মেডিকেল রিপোর্ট পাসপোর্ট নম্বর দিয়ে চেক

আপনি যদি পাসপোর্ট নম্বর দিয়ে সৌদি মেডিকেল রিপোর্ট পরীক্ষা করতে চান, তাহলে পাসপোর্ট নম্বর অপশন নির্বাচন করুন এবং আপনার পাসপোর্ট নম্বর, জাতীয়তা এবং মেডিকেল রিপোর্টের অবস্থা দেখতে Check অপশনে ক্লিক করুন।

সৌদি মেডিকেল রিপোর্ট ওয়াফিড স্লিপ নম্বর দিয়ে চেক

আপনি যদি ওয়াফিড স্লিপ নম্বর দিয়ে সৌদি মেডিকেল রিপোর্ট দেখতে চান তাহলে ওয়াফিড স্লিপ নম্বর নির্বাচন করুন এবং জিসিসি স্লিপ নম্বর লিখে ক্যাপচা পূরণ করুন এবং মেডিকেল রিপোর্টের অবস্থা দেখতে Check অপশনে ক্লিক করুন।

গামকা মেডিকেল রিপোর্ট চেক


পাসপোর্ট নম্বর দিয়ে গামকা মেডিকেল রিপোর্ট দেখতে https://www.wafid.com/medical-status-search/  এই ওয়েবসাইটে যান। এখানে আপনি আপনার পাসপোর্ট নম্বর, জাতীয়তা এবং Check অপশনে ক্লিক করে মেডিকেল রিপোর্টের অবস্থা দেখতে পারেন।

গামকা মেডিকেল রিপোর্ট চেক লিংক : https://www.wafid.com/medical-status-search/


মেডিকেল রিপোর্টের মেয়াদ কতদিন থাকে?

বিদেশে যেতে গেলে আমাদের সকলেরই মেডিকেল রিপোর্ট দেখাতে হয়। আমাদের অনেকের মনে প্রশ্ন থাকে। মেডিকেল রিপোর্টের মেয়াদ কতদিন থাকে অথবা মেডিকেল রিপোর্ট করানোর কতদিনের মধ্যে আমাকে বিদেশে যেতে হবে। মেডিকেল রিপোর্টের  তিন মাসের মধ্যে অর্থাৎ ৯০ দিনের মধ্যে আপনাকে বিদেশে যেতে হবে৷ মেডিকেল রিপোর্টের মেয়াদ ৯০ দিন থাকে


মেডিকেল রিপোর্ট  UNFIT   হওয়ার কারণ :

মেডিকেল  রিপোর্ট  UNFIT  হওয়ার অনেক গুলো কারণ থাকতে পারে ।  মেডিকেল রিপোর্ট  UNFIT  থাকলে আপনার ভিসাটি বাতিল হতে পারে। মেডিকেল রিপোর্টে যে কারনে আপনাকে  UNFIT  দেখানো হয়েছে সেটি পরিপূর্ন ভাবে সুস্থ্য হয়ে পুনারায় মেডিকেল চেকআপ করে  ভিসার জন্য আবেদন করতে হবে । নিমোক্ত কারণ গুলোর জন্য আপনার মেডিকেল রিপোর্ট-টি  UNFIT  দেখাতে পারে।

  • হেপাটাইটিস
  • এইচআইভি
  • চর্মরোগ
  • জন্ডিস
  • করোনা পজিটিভ
  • গর্ভবতী মহিলা হলে 
  • হার্টের রোগ
  • শ্বাসকষ্ট  ও হাঁপানি 
  • শরীরের অঙ্গ প্রতঙ্গের কোন ত্রুটি থাকলে । 

সর্বশেষ -সাধারণত এক দেশ থেকে অন্য দেশে যেতে হলে মেডিকেল পরীক্ষা করা জরুরী ৷ কেননা অন্য দেশে গিয়ে আপনি যদি স্বাস্থ্য গত কোন ঝুঁকিতে থাকেন তাহলে আপনি নিজেই বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন। মেডিকেল রিপোর্ট বিদেশ যাওয়ার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ ৷ আমরা আমাদের আজকের আর্টিকেলে পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশা করি আমাদের আর্টিকেলটি আপনাদের জন্য উপকারী হবে

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!